২০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শিক্ষা দেয়া হচ্ছে

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা, জ্ঞান, তথ্য প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলার আহবান জানিয়ে বলেছেন, শিক্ষার মনোন্নয়নে শিক্ষকদের বিদেশে ট্রেনিং দিয়ে আনা হচ্ছে ।
তিনি বলেন, বর্তমানে ২০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানভিত্তিক আধুনি শিক্ষা প্রদান করা হচ্ছে।
আজ গোলাপগঞ্জ উপজেলার আতহারিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের চারতলা ভিত বিশিষ্ট দ্বিতল একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও শিক্ষার্থী-অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি এ মুনিম চৌধুরীর সভাপতিত্বে ও সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুছ ছামাদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলার সহকারী কমিশনার ভূমি মৌরিন করিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার বদরুল ইসলাম সুয়েব প্রমুখ।
নূরুল ইসলাম নাহিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশে এখন চাল রপ্তানি করছে। এখন আর বিদেশী রিলিফের উপর নির্ভর করতে হয় না উল্লেখ করে তিনি বলেন, আমরা এখন রিলিফ প্রদান করে থাকি।
বিগত বিএনপি-জামাত জোট বিদ্যুৎ উৎপাদনের নামে ২০ হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশী পাচার করেছে বলে মন্তব্য করে তিনি বলেন, আগামী ২০১৮ সালের মধ্যে বাংলাদেশের কোন গ্রাম বিদ্যুৎহীন থাকবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর